ফ্যাকাশে চোখ
- এস.এম. আরিফ - মৃত্যু ২৮-০৪-২০২৪

বিছিন্ন শহরের শতাধিক বয়স্ক দেওয়ালে মাথা ঠেকিয়ে কি যেন ভাবছি, অশ্রুর সমাপ্তিতে রক্তবর্নের চোখ ফ্যাকাশে হয়ে যাচ্ছে! আমি শক্ত কোন পাথর কিংবা কোন একগাদা-স্তুপের ন্যায়! পাশের দুর্বলাগুলোর ফো আমি কেউ মরে গেছে ,কেউ শুকাচ্ছে, কেউ আমার মৃত্যু কামনা করছে! . কোমরের ব্যাথার অবনতি হচ্ছে মাথাটা ঝিমঝিম করছে! আজ ওর কথা খুব মনে পড়ছে! পিঁপড়া গুলো হাতির মত মনে হচ্ছে, নাকের ডগা দেখতে পাচ্ছি! . আমি অণুবিক্ষণ যন্ত্র, না আমার চোখ? ঝাপট্টা হওয়ায় আমি জেগে গেলাম, এতো বাতাস উড়ে যাওয়ার মত , উড়ে গেলে দোষ কি? গা ভাসিয়ে দিলাম, আমি পৃথিবীতে নিশ্চিন্হ হয়ে যাচ্ছি, অশ্রুর সমাপ্তিতে রক্তবর্নের চোখ ফ্যাকাশে হয়ে যাচ্ছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Sm_Arif
২২-১১-২০১৬ ১১:০৯ মিঃ

ধন্যবাদ আপনাদের জন্যও রইলো শুভ কামনা

ZIArnob
২২-১১-২০১৬ ১০:৩০ মিঃ

বেশ ভালো লাগা

faizbd1
২২-১১-২০১৬ ০০:৪৪ মিঃ

.
বেশ সুন্দর শুভেচ্ছা রইল কবি।